ECIL Recruitment 2024

INB GURU

ECIL-এ 1000+ শূন্যপদে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে? বেতনই বা কত?

চাকরি প্রার্থীদের জন্য রয়েছে চাকরির বিরাট সুখবর! আপনি কি দীর্ঘদিন ধরে পড়াশোনা শেষ করে চাকরির জন্য হন্যে হয়ে ঘুরছেন? কিন্তু তবুও মিলছে না চাকরির সন্ধান? তাহলে আপনার জন্য রয়েছে দারুন সুযোগ। ইলেকট্রনিক্স কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (ECIL) কর্তৃক একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সেই বিজ্ঞপ্তি জানানো হয়েছে যে এখানে এক হাজারেরও বেশি শূন্যপদের জন্য কর্মী নিয়োগ করা হবে। সম্পূর্ন চুক্তি ভিত্তিতে নিয়োগ করা হবে এখানে।

- Advertisement -

এই চাকরির জন্য যেকোনো ভারতীয় নাগরিক আবেদন করতে পারবেন। নারী-পুরুষ নির্বিশেষে সকলেই পারবেন এই চাকরির জন্য আবেদন করতে। অফিসিয়াল ওয়েবসাইটে এই বিজ্ঞপ্তিটি ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। তাহলে চলুন এই চাকরির জন্য আবেদন করবেন কিভাবে, এই চাকরির জন্য শিক্ষাগত যোগ্যতা কি তা বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

- Advertisement -

Advertisement No.01/2024
নিয়োগকারী সংস্থাElectronics Corporation of India Limited (ECIL)
আবেদন মাধ্যমঅনলাইনে
আবেদন শেষ১৬ জানুয়ারি ২০২৪
অফিসিয়াল ওয়েবসাইটwww.ecil.co.in
হোয়াটসঅ্যাপ গ্রুপযুক্ত হন
টেলিগ্রাম চ্যানেলযুক্ত হন
Google Newsপড়ুন

ECIL Recruitment 2024

পদের নাম ও শূন্যপদের সংখ্যা –

ECIL এর অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী, এখানে Junior Technician (Grade-II) পদে কর্মী নিয়োগ করা হবে। এই পদে মোট ১১০০ জনকে নিয়োগ করা হবে। এই পদে তিনটি ট্রেডে নিয়োগ করা হবে, সেগুলি হলো –

ট্রেডের নামশূন্যপদ
Electronics Mechanic২৭৫ টি
Electrician২৭৫ টি
Fitter৫৫০ টি
মোট শূন্যপদের সংখ্যা১১০০ টি

শিক্ষাগত যোগ্যতা –

যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে Electronics Mechanic/ Electrician/ Fitter ট্রেডে ITI পাশ করে থাকতে হবে প্রার্থীদের। পাশাপাশি এক বছরের শিক্ষানবিশ (Apprenticeship) এবং নূন্যতম এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়সসীমা –

  • সর্বোচ্চ বয়সসীমা – ৩০ বছর।
  • বয়স হিসেব করতে হবে ১৬-০১-২০২৪ তারিখ অনুযায়ী।
  • সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।
  • নিজের বয়স হিসাব করতে এখানে ক্লিক করুন

বেতন –

এই পদে চাকরিপ্রাপ্ত প্রার্থীদের প্রতিমাসে ২২,৫২৮/- টাকা বেতন দেওয়া হবে।

নির্বাচন পদ্ধতি (Selection Process)

একাডেমিক মার্কস এবং অভিজ্ঞতার ভিত্তিতে মেরিট লিস্ট তৈরি করে বাছাই করা কবে, তারপর ডকুমেন্টস ভেরিফিকেশনের জন্য ডাকা হবে হায়দ্রাবাদে। এরপর যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে এই পদে।

আবেদন মূল্য (Application Fees)

কোনো আবেদন ফি লাগবে না।

আবেদন প্রক্রিয়া (Apply Process)

যোগ্য ও ইচ্ছুক প্রার্থীদের এখানে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে www.ecil.co.in → Careers → Current Job Openings এ গিয়ে Click here for more details এ যেতে হবে। পরবর্তী পেজে Apply লিংকে ক্লিক করে Advt. No. 01/2024 সিলেক্ট করে অনলাইনে আবেদন ফর্ম পূরণ করে সাবমিট করতে হবে। সাবমিট করার পর আবেদন ফর্ম প্রিন্ট আউট বের করে সঙ্গে রাখুন ডকুমেন্ট ভেরিফিকেশন সময় প্রয়োজন হবে (যদি মেরিট লিস্টে নাম থাকে আপনার)।

- Advertisement -

আরও পড়ুন » রাজ্যে চালু হলো যোগ্যশ্রী প্রকল্প, জেনে নিন কি কি সুবিধা মিলবে

দরকারি নথিপত্র (Required Documents)

ECIL Recruitment 2024 এখানে আবেদন করার জন্য যে সমস্ত নথিপত্রগুলির প্রয়োজন হবে, সেগুলি হলো –

  • পরিচয়পত্র (আধার কার্ড/ পাসপোর্ট)
  • বয়সের প্রমাণপত্র (১০ পাশের সার্টিফিকেট)
  • ITI শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট ও মার্কশিট
  • সাম্প্রতিক তোলা নিজের পাসপোর্ট সাইজের রঙিন ফটো
  • এক বছরের শিক্ষানবিশ সার্টিফিকেট (Apprenticeship Certificate)
  • জাতিগত শংসাপত্র (যদি থাকে)

নতুন চাকরির খবর » জানুয়ারি মাসে কি কি চাকরির ফর্ম ফিলাপ চলছে, এক নজরে দেখে নিন

গুরুত্বপূর্ণ তারিখসমুহ (Important Dates)

ECIL Recruitment 2024 এই চাকরির জন্য আবেদন প্রক্রিয়া গত ১০-০১-২০২৪ তারিখ থেকে শুরু হয়ে গেছে এবং অনলাইন আবেদন প্রক্রিয়া চলবে আগামী ১৬-০১-২০২৪ তারিখ পর্যন্ত। ডকুমেন্টস ভেরিফিকেশন তারিখ পরে জানানো হবে ECIL এর অফিসিয়াল ওয়েবসাইটে।

**আরও বিস্তারিত জানতে আপনাকে অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড (Download) করে পড়তে অনুরোধ করছি। অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড করার লিঙ্ক এই প্রতিবেদনের নিম্নে সবার শেষে দেওয়া হয়েছে।

গুরুত্বপূর্ন লিঙ্কসমুহ (Important Links)

📄 অফিসিয়াল নোটিফিকেশনDownload PDF
✅ আবেদন লিংকApply Now
🌐 অফিসিয়াল ওয়েবসাইটwww.ecil.co.in
🔥 হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Now
🔔 More Jobs UpdateRead More

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলি কেবলমাত্র চাকরিপ্রার্থীদের উদ্দ্যেশ্যে প্রদান করা হয়েছে। inbguru.com কোনো নিয়োগ সংস্থা নয় এবং কোনো নিয়োগ পরিচালনা করে না। এটা মূলত সারা ভারত জুড়ে সরকারি ও বেসরকারি চাকরির খবর সংগ্রহ করে তা সহজ বাংলা ভাষায় প্রকাশিত করে। inbguru.com সর্বদা চেষ্টা করে নির্ভুল তথ্য প্রদান করার। তবুও আমাদের অবচেতন মনে কোনো ভুলের জন্য আমরা দায়ী নই (যেমন - পদের নাম, শূন্যপদের সংখ্যা, বয়সসীমা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ ইত্যাদি ইত্যাদি)। আবেদনকারীদের উদ্দেশ্যে অনুরোধ জানানো হচ্ছে তারা নিয়োগ সংস্থার Official Website থেকে Notification বা বিজ্ঞপ্তি যাচাই করে তবেই নিজের দায়িত্বে আবেদন করবেন। আমাদের Disclaimer পড়তে পারেন।

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Share.

Leave a Comment