WB Govt jobs

INB GURU

রাজ্যে এবার সরকারি চাকরিতে ৭,২১৬ শূন্যপদে হবে নিয়োগ, অনুমোদন মিলল রাজ্যের মন্ত্রীসভার বৈঠকে

WB Govt Jobs : বড়সড়ো বিজ্ঞপ্তি চাকরিপ্রার্থীদের জন্য। আগামী দিনে ৭,২১৬  পদে নিয়োগ হতে চলেছে এমনই ঘোষণা করলেন পশ্চিমবঙ্গ সরকার। আজ অর্থাৎ বৃহস্পতিবার ছিল মন্ত্রিসভার বৈঠক আর সেই বৈঠকেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হল রাজ্যের শূন্য পদ গুলি নিয়ে। এমনিও দেশে বেকারত্বের সংখ্যা দিন প্রতিদিন যেভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সে তুলনায় কর্মসংস্থানের গতি ভীষন স্লথ। খুব শীঘ্রই এই নিয়ে বিজ্ঞপ্তি জারি হবে বলে জানা গিয়েছে।  বিশেষজ্ঞমহলের বক্তব্য আসন্ন লোকসভা ভোটকে কেন্দ্র করেই এহেন বিজ্ঞপ্তি জারি করার সিদ্ধান্ত। সমস্ত রাজনৈতিক দলেরই এখন পাখির চোখ এই লোকসভা ভোট।

- Advertisement -

 ৭,২০০ শূন্য পদ রয়েছে যা পূরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রাজ্য সরকারের গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতির শূন্যপদগুলিতে নিয়োগ হবে। এই সমস্ত পঞ্চায়েত স্তরে রয়েছে কয়েক হাজার শূন্যপদ। মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন রাজ্যমন্ত্রী সভা এই সমস্ত শূন্যপদগুলি পূরণ করতে বদ্ধপরিকর। তাই সত্তর যাতে বিজ্ঞপ্তি জারি হয় তারই নির্দেশ রয়েছে।

- Advertisement -

গ্রাম পঞ্চায়েতে  নিয়োগ করা হবে, মোট ৬,৬৫২ জনকে। পঞ্চায়েত সমিতিতে শূন্য পদ রয়েছে ৫৬৪ অর্থাৎ মোট ৭,২১৬ জনকে নিয়োগ করা সম্ভব হবে। রাজ্য সরকারের এহেন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সকলেই। তবে সঠিক ও স্বচ্ছ পদ্ধতিতে যেন নিয়োগ হয়, সেটাই সকলের আর্জি।

এই বিজ্ঞপ্তির পাশাপাশি রাজ্য সরকারের একাধিক নিয়োগের বিজ্ঞপ্তি ও প্রকাশিত হয়েছে, যেমন মহিলা কনস্টেবলের জন্য ৩,৬০০টি শূন্যপদ সংরক্ষিত করে রাখা রয়েছে, এছাড়া ৮,৪০০ টি শূণ্যপদ রাখা হয়েছে পুরুষ ও রূপান্তরকামী প্রার্থীদের জন্য।

নতুন চাকরির খবর » জানুয়ারি মাসে কি কি চাকরির ফর্ম ফিলাপ চলছে, এক নজরে দেখে নিন

এখনই আপাতত এই বিজ্ঞপ্তির বিষয়ে স্পষ্ট কোন খবরা-খবর নেই। সংশ্লিষ্ট কোন নোটিশ দেয়া হয়নি তাই রাজ্য সরকারের এহেন নিয়োগ প্রক্রিয়াকে নিয়ে নানান প্রশ্ন উঠছে কারণ এখনো  নিয়োগ দুর্নীতি কান্ড নিয়ে তদন্ত চলছে। সুস্পষ্টভাবে দেখা গিয়েছে রাজ্য সরকারের নিয়োগ দুর্নীতি কান্ডের চিত্রটি। এই সরকারের নিয়োগ প্রক্রিয়া যে কতটা স্বচ্ছ সে সম্পর্কে  ধারণা রয়েছে মানুষের। নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে জর্জরিত এক প্রকার রাজ্য সরকার। উপযুক্ত প্রার্থীদের চাকরি থেকে কীভাবে  বঞ্চিত করা হয়েছে তা আমরা সকলেই দেখেছি। লোকসভা ভোটের আগে এহেন নিয়োগ দুর্নীতি মামলা আবারো চাকরির প্রার্থীদের প্রলোভন দেখানো ছাড়া আর কিছুই নয় বলে মনে করছেন বিশেষজ্ঞ মহলের একাংশ। পরীক্ষা হলেও আদৌ নিয়োগ কতদূর সম্ভব হবে তা নিয়েও থাকছে সংশয়।

বিঃদ্রঃ- উপরের তথ্যগুলি কেবলমাত্র চাকরিপ্রার্থীদের উদ্দ্যেশ্যে প্রদান করা হয়েছে। inbguru.com কোনো নিয়োগ সংস্থা নয় এবং কোনো নিয়োগ পরিচালনা করে না। এটা মূলত সারা ভারত জুড়ে সরকারি ও বেসরকারি চাকরির খবর সংগ্রহ করে তা সহজ বাংলা ভাষায় প্রকাশিত করে। inbguru.com সর্বদা চেষ্টা করে নির্ভুল তথ্য প্রদান করার। তবুও আমাদের অবচেতন মনে কোনো ভুলের জন্য আমরা দায়ী নই (যেমন - পদের নাম, শূন্যপদের সংখ্যা, বয়সসীমা, আবেদন জমা দেওয়ার শেষ তারিখ, পরীক্ষার তারিখ ইত্যাদি ইত্যাদি)। আবেদনকারীদের উদ্দেশ্যে অনুরোধ জানানো হচ্ছে তারা নিয়োগ সংস্থার Official Website থেকে Notification বা বিজ্ঞপ্তি যাচাই করে তবেই নিজের দায়িত্বে আবেদন করবেন। আমাদের Disclaimer পড়তে পারেন।

🔔 বিভিন্ন ধরনের সরকারি প্রকল্প, চাকরি, শিক্ষা ও স্কলারশিপ সংক্রান্ত গুরুত্বপূর্ণ আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্রাম গ্রুপে যুক্ত হোন –

Share.

Leave a Comment